বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


১৬ শিল্প প্রতিষ্ঠান পাচ্ছে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শিল্প-কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎপাদিত পণ্যের উৎকর্ষতা সাধনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৬টি শিল্প ও সেবা প্রতিষ্ঠান পাচ্ছে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৭।

১১ ডিসেম্বর রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ পুরস্কার দেবেন। শিল্পখাতে বিশেষ অবদানের জন্য পঞ্চমবারের মতো এ পুরস্কার দেয়া হচ্ছে।

সূত্র মতে জানা যায়, ২০১৭ সালের জন্য ছয় ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হবে। পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বৃহৎ শিল্প ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এনভয় টেক্সটাইলস, বিএসআরএম স্টিলস।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে অকো-টেক্স, বি আর বি পলিমার, ন্যাসেনিয়া লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রিমিয়াম সুইটস বাই সেন্ট্রাল, মেটাটিউড এশিয়া, আলীম ইন্ডাস্ট্রিজ।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে খান বেকেলাইট প্রোডাক্টস, ট্রিম ট্যাক্স বাংলাদেশ। কুটির শিল্প ক্যাটাগরিতে অধরা পার্লার অ্যান্ড স্পা ট্রেনিং সেন্টার, প্রীতি বিউটি পার্লার এবং রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে রেণউইক, যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লি., করিম জুট মিলস ও ন্যাশনাল টিউবস লিমিটেড।

শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে এনপিওর পরিচালক এসএম আশরাফুজ্জামানসহ পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি, শ্রমিক নেতা, মালিক, পেশাজীবী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ