শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মইনুলসহ গ্রেফতারকৃত আইনজীবীদের মুক্তি দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নারী সাংবাদিককে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনসহ গ্রেফতারকৃত সব আইনজীবীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি।

আজ মঙ্গলবার সুপ্রিমকোর্টে ল রিপোর্টার্স ফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি তুলে ধরেন সমিতির সভাপতি আইনজীবী শাহ মো. খসরুজ্জামান।

জাতীয় আইনজীবী সমিতি এ সম্মেলনের আয়োজন করে বলে জানা যায়। খসরুজ্জামান বলেন, বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি সমগ্র দেশের আইনজীবী সমিতিগুলোর ফেডারেশন এবং নির্দলীয় একমাত্র আইন পেশার সংগঠন।

তিনি আরো বলেন, আশির দশকে আইনজীবীদের গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলনের ধারাবাহিকতা রক্ষায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আইনজীবীরা অতীতের মতো দেশে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারে।

সিনিয়র এ আইনজীবী আরও বলেন, সমিতির পক্ষ থেকে নির্বাচনী এলাকায় যেখানে আইনজীবীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন, সেসব এলাকায় নির্বাচনী প্রচারণার জন্য নির্বাচনী প্রচার কমিটি করা হয়েছে।

অ্যাডভোকেট শামসুল জালাল চৌধুরীকে আহ্বায়ক ও অ্যাডভোকেট আবুল বাশারকে সদস্য সচিব করে ৩১ সদস্যবিশিষ্ট এ কমিটি ১০ ডিসেম্বর থেকে প্রচারণা কাজ শুরু করবে বলে জানান তিনি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ