শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বিএনপিকে ইসি সচিবের সতর্ক বার্তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বিএনপিকে সতর্ক করে বলেছেন, অহেতুক চাপ সৃষ্টির জন্য মিথ্যা ও বানোয়াট অভিযোগ করা থেকে বিরত থাকুন।

শনিবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে তিনি বিরোধী এ দলটিকে সতর্ক করেন।

ইসি সচিব বলেন, বিএনপি আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছে, তা সম্পূর্ণ মিথ্যা। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। নির্বাচনকে বিতর্কিত করা এবং অহেতুক আমাদের ওপর চাপ সৃষ্টির জন্য বিএনপি নানারকম অভিযোগ করছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচনী আইন ভঙ্গ করছেন দাবি করে বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে বেশ কয়েকবার লিখিত অভিযোগ করার প্রেক্ষিতে বিএনপিকে এ সতর্ক বার্তা দেন তিনি।

বিএনপি ও ঐক্যফ্রন্টের অভিযোগ, হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারদের ডেকে গত ১৬ নভেম্বর বৈঠক করেছেন। পরে ২০ নভেম্বর চট্টগ্রামের পুলিশ কমিশনার, তার এলাকার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের ডেকে কিছু সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছেন। যা নির্বাচন আইনের সুষ্পষ্ট লঙ্ঘন।

সাংবাদিকদের উদ্দেশ্য করে ইসি সচিব বলেন, বিএনপি সংবাদ সম্মেলনে আমাকে নিয়ে যা বলেছে, সম্পূর্ণ মিথ্যা। নির্বাচন কমিশন সচিব প্রজাতন্ত্রের কর্মকর্তা। কমিশন একটি ইন্ডিপেনডেন্ট বডি।

বিএনপির অভিযোগ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আগামী কাল ইসির বৈঠকে বিষয়টি তোলা হবে। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

আগামী নির্বাচনে ৬ আসনের সব কেন্দ্রে ইভিএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ