বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


এখনো আশায় আছেন হুসেইন মুহাম্মদ এরশাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

একাদশ জাতীয় নির্বাচনে মহাজোটের শরীক হয়েই নির্বাচনে যাবে জাতীয় পার্টি। তবে দলের প্রধান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ এখনো আশায় আছেন ৩০০ আসনে মনোনয়ন দেয়ার।

জানা গেছে, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে যাবে কি না সেটা এখনো পর্যবেক্ষণ করছেন এরশাদ। তিনি এখনো আশা করছেন হয়তো একাদশ নির্বাচনে বিএনপি না ও যেতে পারে। বিএনপি নির্বাচনে না গেলে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে। সে অনুযায়ী প্রার্থীও প্রস্তুত করে রেখেছেন।

জানা যায়, দলকে আরেকবার ক্ষমতায় আনতে এরশাদ চেষ্টা করে যাচ্ছেন। সে চেষ্টা হিসেবেই এ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী ঠিক করেছেন। কিন্তু সেটি তখনই সফল হতো যদি বিএনপি নির্বাচনে না আসতো।

দলটির শীর্ষ পর্যায়ের এক নেতা মিডিয়াকে জানান, শেষ সময়ে এসে এখনো আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে দর কষাকষি চলছে। আসন নিয়ে সমঝোতা না হলে সে ক্ষেত্রে জাতীয় পার্টি এককভাবেও নির্বাচন করতে পারে।

জাতীয় পার্টি আগামী নির্বাচনের জন্য ২ হাজার ৮৬৫টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। মনোনয়ন যাচাই-বাছাই শেষে ৭৮০ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগ ও বিএনপির দিকে তাকিয়ে আছে দলটি।

আওয়ামী লীগ থেকে জাতীয় পার্টিকে ৪০টি আসন জাপাকে ছেড়ে দিতে চায়। কিন্তু জাতীয় পার্টির দাবি ৭০টি। অপরদিকে, নির্বাচন কমিশনে জানানো দাবি মেনে না নিলে বিএনপি যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় তাহলে দলটি ৩০০ আসনে প্রার্থী দেবে।

দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পাটি ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেয়ার ক্ষমতা রাখে। তবে জোটে নির্বাচন করলে সে ক্ষেত্রে তো ছাড় দিতেই হবে।

‘লেটস টকে’ তরুণদের স্বপ্নের কথা শুনলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ