শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘আসন ভাগাভাগিতে ছাড় দিয়েই আওয়ামী লীগের সঙ্গে জাপা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ অন্যান্য নেতারা।

আজ শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রায় চার ঘণ্টা এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে জাপা মহাসচিব সাংবাদিকদের জানান, যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। আলোচনা আরও হবে। আসনের দাবিতে যতদূর সম্ভব ছাড় দিয়েই আওয়ামী লীগের সঙ্গে থাকতে চায় জাতীয় পার্টি। আসল লক্ষ্যে পৌঁছানোর জন্য নির্ভুল পথে চলতে হবে, এখানে আবেগের সুযোগ নেই।

জাপা মহাজোট থেকে কতগুলো আসন পাচ্ছে- জানতে চাইতে রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা বেশ কিছু আসন পেয়েছি। চূড়ান্ত মনোনয়নের আরও আসন পাবো বলে আমরা আশাবাদী

আলোচনায় হাওলাদারের সঙ্গে ছিলেন জাতীয় পার্টি থেকে মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশীদ।

আসন বণ্টন নিয়ে জাতীয় পার্টির মহাসচিবের সঙ্গে বৈঠকে কোনো সমঝোতা হয়েছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বৈঠকে আমরা ইন্টার্নাল আলোচনা করছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ-আলোচনার পর্যায়ে আছে। কাল-পরশুর মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

জাতীয় পার্টিকে কতটি আসন দেওয়া হচ্ছে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখনই তা নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। অনেক কিছু চিন্তভাবনা করেই সিদ্ধান্ত নিতে হবে আমাদের। তবে শরিকদের ৬৫-৭০র বেশি আসন দেওয়া হচ্ছে না।


সম্পর্কিত খবর