বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘লেবানন সরকার গঠনে আর সময়ক্ষেপণ উচিত হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুলাইমান সাদী: লেবাননের রাষ্ট্রপতি মিশেল আউন বুধবার বলেছেন, ছয় মাসের সরকার গঠনের সংকট হ্রাস পেয়েছে। দেশের অর্থনৈতিক চাপ বেড়ে যাওয়ায় আর সময় নষ্ট করার বিলাসিতা করা উচিত হবে না।

গতকাল ২১ নভেম্বর লেবাননের রাষ্ট্রপতি প্রাসাদে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে প্রেসিডেন্ট আউন এসব কথা বলেন।

সংসদীয় নির্বাচনের ছয় মাস পরে প্রধানমন্ত্রী মনোনীত সাদ আল-হারিরির জাতীয় ঐক্য সরকার গঠনের প্রচেষ্টায় একটি প্রাচীরে আঘাত করেছেন, যা নতুন মন্ত্রিসভায় অবস্থানের জন্য রাজনৈতিক গোষ্ঠীকে জোর দিতে থাকে।

লেবাননের প্রধান আর্থিক সংস্কার শুরু করার আগে জুন মাসের আন্তর্জাতিক মুদ্রা তহবিলে বলা হয়েছে, দেশের ঋণকে টেকসই পদক্ষেপের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জরুরিভিত্তিতে এমন একটি নতুন সরকার খুবই প্রয়োজন।

প্রেসিডেন্ট আউন বলেন, লেবানন আজ একটি সরকার গঠনের সংকট অনুভব করছে। লেবাননের আর সময় নষ্ট করার বিলাসিতা করা উচিত হবে না।

আউন ১৯৪৩ সালে ফ্রান্সের ম্যান্ডেট শেষ হওয়ার পর দেশটির ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে একটি টেলিভিশনে ভাষণ দিয়েছেন।

ভাষণে তিনি দেশের অর্থনৈতিক চাপ মোকাবেলাকে অগ্রাধিকার দিয়ে লেবাননের সকল কর্মকর্তা ও দলকে ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে উঠে লেবাননের জনগণের জন্য দায়িত্বশীল মানসিকতা নিয়ে কাজ করার আহবান জানান।

সূত্র : আল আরাবিয়া


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ