শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আওয়ামী লীগের ইশতেহার চূড়ান্ত হচ্ছে আজ; যা থাকছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মারাসায় কর্মমুখী শিক্ষাব্যবস্থা, খাদ্য নিরাপত্তা এবং নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করা, ভারি শিল্প কারখানা নির্মাণ ও দেশি-বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিশেষ সুবিধা প্রদানের অঙ্গীকারসহ ১০টি বিষয়কে গুরুত্ব দিয়ে আজ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার চূড়ান্ত করা হবে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) ইশতেহারের শেষ মুহূর্তের বিশ্লেষণ শেষে দলের সভাপতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সামনে তুলে ধরা হবে।  নির্বাচনের ১০ থেকে ১৫ দিন আগে তিনি চূড়ান্ত ইশতেহার জনগণের সামনে তুলে ধরবেন।

একাদশ জাতীয় নির্বাচন ‍উপলক্ষে তৈরি করা এ ইশতেহারে বিশেষভাবে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতি লক্ষ রাখা হয়েছে। ‘শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শিরোনাম নিয়ে তৈরি ইশতেহারে নতুন নতুন বিষয় সংযোজন করা হয়েছে।

ইশতেহারে ২০৪১ সালের উন্নয়ন রূপকল্প ব্যাখ্যার পাশাপাশি থাকছে দেশের বর্তমান উন্নয়ন কাঠামো পরিবর্তনের ঘোষনাও। এর মধ্যে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, মাদরাসা শিক্ষাব্যবস্থার কর্মমুখীনতা, কৃষিশিল্পের ব্যাপক উন্নতি ও তরুণদের নিরাপদ কর্মসংস্থান তৈরি বিশেষ গুরুত্ব পেয়েছে।

এছাড়াও বিদ্যুৎ ও জ্বালানি খাতের সাশ্রয়ী ব্যবস্থাপনা, দারিদ্র্য বিমোচনের মাধ্যমে দারিদ্র্যের হার ৫ শতাংশে নামিয়ে আনা, নারী উদ্যোক্তা তৈরি, সমুদ্র অর্থনীতির বাস্তবায়ন পরিকল্পনা ও দুর্নীতি-সন্ত্রাস-জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়ার ঘোষণা দেয়া হবে বলে অবগত করেছেন দলের নেতৃবৃন্দ।

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ