শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সিলেটে মাজার জিয়ারত করলেন ঐক্যফ্রন্টের নেতারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেটে অনুষ্ঠিত হচ্ছে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা। নগরীর রেজিস্ট্রি মাঠে দুপুর ২টায় সমাবেশ শুরু হবে।

সিলেটে পৌঁছেই হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বুধবার সকাল সাড়ে ৬টায় হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা। দুই মাজার জিয়ারতের সময় দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন তারা।

জিয়ারতের সময় আরও ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, এমএ হক, খন্দকার আবদুল মোকতাদির, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ।

জনসভা সফল করতে ও প্রস্তুতি সমন্বয় করতে ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান একদিন আগেই সিলেট পৌঁছেছেন। জাতীয় ঐক্যফ্রন্টের অগ্রগামী দলের এ দুই সদস্য গতকাল মঙ্গলবার বিকাল পৌনে পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে সিলেটে পৌঁছান।

একই ফ্লাইটে ঐক্যফ্রন্টের প্রধান গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও ছিলেন। এছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীনও সিলেট এসেছেন বলে জানা গেছে।

এদিকে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভাকে ঘিরে স্থানীয়ভাবেও বেশ কৌতূহল ও আগ্রহ লক্ষ্য করা গেছে। বুধবারের জনসভা থেকে নবগঠিত এই দল কী কর্মসূচি দেবে তা নিয়েও জল্পনা-কল্পনা চলছে।

সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি থাকবেন ড. কামাল হোসেন। আর প্রধান বক্তা থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে গত ২৩ অক্টোবর সিলেট রেজিস্ট্রার মাঠে সমাবেশ করার অনুমতি চায় ঐক্যফ্রন্ট। ওই দিন অনুমতি না পেয়ে পর দিন একই স্থানে সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হয়।

সে আবেদনও ঝুলিয়ে রাখে পুলিশ প্রশাসন। এ অবস্থায় রোববার দুপুরে হাইকোর্টে রিট করেন বিএনপি নেতা আলী আহমদ। সোমবার ওই রিটের শুনানির তারিখ ধার্য করেন আদালত। তবে শুনানির আগেই পুলিশ সমাবেশের অনুমতি দেয়।

গত ১৩ অক্টোবর বিএনপিকে নিয়ে গণফোরামের সভাপতি, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়। ঐক্যপ্রক্রিয়া, নাগরিক ঐক্য ও জেএসডি যুক্ত রয়েছে ঐক্যফ্রন্টে।

সিলেট সমাবশে থেকে নির্বাচনী দিকনির্দেশনা দিবে ঐক্যফ্রন্ট

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ