বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

শান্তা আমানাহ শরীয়াহ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ‘শান্তা আমানাহ শরীয়াহ ফান্ড’ নামের একটি বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে ৬৬১তম কমিশন সভায় মিউচ্যুয়াল ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন করা হয়।

বিএসইসি জানিয়েছে, এই মিউচ্যুয়াল ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ৩০ কোটি টাকা। এর মধ্যে ফান্ডটির উদ্যোক্তা শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ৩ কোটি টাকা দেবে। বাকি ২৭ কোটি সকল বিনিয়োগকারীর জন্য বরাদ্দ থাকবে।

বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ করা অংশ ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। বে-মেয়াদি ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। আর ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে আছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ।

দেশে এই প্রথম সংসদ নির্বাচনে প্রতিবন্ধী প্রার্থী

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ