শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মাদরাসা ছাত্ররা এখন ডাক্তার-ইঞ্জিনিয়ার হচ্ছে : সংস্কৃতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘ বর্তমানে শেখ হাসিনার সরকার ধর্মীয় শিক্ষাকে আধুনিকায়ন করে শিক্ষার মান উন্নত করেছে। আগে মাদরাসায় লেখাপড়া করে একজন ছাত্র বড়জোর মসজিদের ইমাম, শিক্ষকতা ছাড়া কিছুই করতে পারতেন না। আর এখন মাদরাসায় লেখাপড়া করে ইঞ্জিনিয়ার, উকিল, ঊর্ধ্বতন কর্মকর্তা হওয়াসহ ও উচ্চশিক্ষার জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হতে পারছেন।’

সোমবার (১ অক্টোবর) বিকালে নীলফামারী আলিয়া মাদরাসার একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান নূর বলেন, ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করা হয়েছে, বিপদে ফেলানো হয়েছে, ধ্বংসাত্মক কাজ করানো হয়েছে। এটি ইসলামের মূল শিক্ষা নয়। ইসলামের মূল কথা– সৎ মানুষ হওয়া, সঠিক কথা বলা, মানুষকে বিভ্রান্ত  না করা।

10-10 desktop

ছাড়, উপহার ও ফ্রি শিপিংয়ে বই কিনুন উৎসব চলাকালীন

তিনি বলেন, ‘ধর্মের নামে মানুষ হত্যা, রাস্তা অবরোধ, গাছ কাটা, পুল কালভার্ট ধ্বংস করা ইসলামের মধ্যে পড়ে না। পেট্রোল বোমা মেরে যানবাহন জ্বালিয়ে দেওয়া ইসলাম সমর্থন করে না। ইসলাম যেন সুরক্ষিত থাকে, পাশাপাশি অন্য ধর্মের মানুষ যেন সুরক্ষিত থাকতে পারে সে সুব্যবস্থা করেছে শেখ হাসিনার সরকার।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদফতরের আওতায় ৭৫ লাখ টাকা ব্যয়ে নীলফামারী আলিয়া মাদরাসার  একাডেমিক ভবন নির্মাণ করা হবে।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ডা. মমতাজুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুঁইয়া, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, উপসহকারী প্রকৌশলী মো. গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুনর্বাসন) সরকার ফারহানা আক্তার সুমি প্রমুখ।

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর