শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ফিলিস্তিনি নার্স হত্যার বিচার দাবি আরব লীগের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম: আরব লীগ গত শুক্রবার গাজা-ভূগণ্ডের উত্তরে দখলদার ইসরাইলি সেনাবাহিনীর গুলিতে নিহত ফিলিস্তিনি নার্স রাজান নাজ্জারের হত্যার দায় করেছে ইসরাইলকে।

সংগঠনটি বলেছে, ‘গাজা-ভূগণ্ডে মানবিক দায়িত্ব পালনের সময় ফিলিস্তিনি নার্স শহীদ রাজান নাজ্জারের সাথ করা দখলদার ইসরাইলী প্রশাসনের আচরণ ইচ্ছাকৃত হত্যার অপরাধ।

আরব লীগ আন্তর্জাতিক স্বাস্থ্য-তহবিল, ডক্টরস উইদাউট বর্ডার ও আন্তর্জাতিক রেড ক্রসকে এ অপরাধে চোখ বন্ধ করে না থেকে জড়িতদের বিচার এবং ডাক্তার ও নার্সদের বিষয়ে আন্তর্জাতিক চুক্তির বিষয়ে ইসরাইলকে সন্মান প্রদর্শনে বাধ্য করতে আহবান জানান।

অনুরূপভাবে আরব লীগ জাতিসংঘ ও নিরাপত্তাপরিষদসহ আন্তর্জাতিক সংস্থার কাছে দখলদার ইসরাইলের অপরাধ-তদন্ত করে অপরাধীদের শাস্তি-নিশ্চিত করার আহবান জানান।

ইনস্টল করতে এখানে ক্লিক করুন

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ এক বিবৃতিতে বলেন, ‘গত শুক্রবার খান ইউনুসে ইসরাইলি সেনাবাহিনীর গুলিতে ফিলিস্তিনি স্বেচ্ছাসেবী নার্স রাজান নিহত হয়।’

প্রতক্ষ্যদর্শীরা জানান, খান ইউনুসে ইসরাইলি সিমান্তের কাছে এক আহতকে সাহায্য করতে গেলে ইসরাইলি সেনাবাহিনীর তাকে গুলি করে হত্যা করে।

ইসরাইলি সেনাবাহিনী নার্স হত্যার তদন্তের ঘোষণা দিয়ে জানায়, ফিলিস্তিনি যোদ্ধারা সীমান্তে হাতবোমা দিয়ে তাদের সেনাবাহিনীকে আক্রমণ করে।

সূত্র: আরটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ