86723

শুভ দিনের অশুভ সংবাদ : দেশ জুড়ে মাদক অপহরণ হত্যা ধর্ষণ

সুলাইমান সাদী : দিনভেদে শুভ-অশুভের কিছু নেই। দুঃসংবাদ আমরা প্রতিদিনই পাই। সুসংবাদও পাই। কিন্তু মাঝেমধ্যে কিছু সুসংবাদের নিচে দুঃসংবাদগুলো চাপা পড়ে যায়।

শুভ-অশুভ কিছু থাকুক বা না থাকুক, আমাদের সময় ও পরিবেশ বদলায়। কখনো ভালো সময় আসে, কখনো খারাপ সময়। ভালোর আগমন যেন খারাপের পথ রোধে ভূমিকা রাখতে পারে সেদিকে দৃষ্টি ফেরাবার জন্যই এ্ চেষ্টা।

একদিকে নতুন বছরের আগমনে চলছে আনন্দ-উৎসব অপরদিকে দেশজুড়ে মাদক ছিনতাই অপহরণ হত্যা ধর্ষণ। বছরের শুরুতেই এসব ঘটনা দেশের সাধারণ মানুষের মনে সঞ্চার করছে ভীতি ও আশঙ্কা। এ আশঙ্কা কাটাতে কী করা উচিত সে বিষয়ে বিশিষ্টজনদের বাস্তবমুখী কোনো সিদ্ধান্ত-পরামর্শ নেই বললেই চলে।

আজকের এ দিনে সংবাদপত্র খুললেই চোখে পড়ছে নববর্ষের উচ্ছাস-আনন্দ, মঙ্গল শোভাযাত্রা ও বাঙালি সংস্কৃতির মহুমাত্রিক চিত্র। চিত্রগুলোর ফাঁকফোঁকরেও আছে আরো কিছু ছবি, প্রতিদিনকার তুলনায় যেগুলোর হার কমে যাওয়ার দরকার ছিল; কিন্তু সেটা হয়নি। কেন হয়নি সে প্রশ্ন উন্মুক্ত ভাবনার জন্য রেখে দিলাম।

আজকের সংবাদমাধ্যমগুলোতে নববর্ষের সংবাদের পাশাপাশি চোখে পড়া বেশ কিছু দুঃসংবাদ :

১. যশোরের অভয়নগর উপজেলায় বন্ধুদের হাতে এক তরুণ খুন হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

নিহত রবিউল (২২) উপজেলার বুইকরা গ্রামের গরুহাটা এলাকার আক্কাস মোল্লার ছেলে।

২. ঢাকার নবাবগঞ্জ উপজেলার এক পুকুর থেকে দুই নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

নবাবগঞ্জ থানার এসআই মো. শফিকুল ইসলাম সুমন জানান, উপজেলার শোল্লা ইউনিয়নের চকের মাঝখানের একটি পুকুর থেকে শুক্রবার তাদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন – উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের আজীজপুর গ্রামের মো. জামালের স্ত্রী ময়না আক্তার (৫০) ও যন্ত্রাইল এলাকার মো. ইমান আলীর স্ত্রী নার্গিস আক্তার (৪৫)।

৩. যশোরের অভয়নগর থানার ওসি শেখ গণি মিয়া বলেন, রবিউলকে তার বন্ধু আরিফ বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে ডেকে নেন। এর আগে মাদক সেবন নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়।

রেললাইনের পাশে আকিজ জুট মিলের পেছনে নিয়ে তিন বন্ধু রবিউলের হাতপা চেপে ধরেন আর আরিফ তাকে কুপিয়ে হত্যা করেন বলে আরিফের ভাষ্য।

৪. চুয়াডাঙ্গা শহরের ফার্মপাড়ায় লালন হোসেন (৪০) নামের এক বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে। নিহত লালন হোসেন ফার্মপাড়ার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

৫. টাঙ্গাইলে প্রেমের সম্পর্কের পর বিয়ের প্রলোভন দিয়ে এক কিশোরীকে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে ভুক্তভোগী কিশোরীর অভিযোগ পেয়ে মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজান সখিপুর ও মির্জাপুর থেকে এ অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করে।

৬. চুয়াডাঙ্গায় স্ত্রীর ঝাড়ুর আঘাতে স্বামীর মৃত্যু। বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্ত্রী সাহেরা খাতুনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, সকালে পারিবারিক কলহের জের ধরে স্বামী আব্দুল হাকিম ও স্ত্রী সাহেরা খাতুনের মধ্যে ঝগড়া বাধে। এক পর্যায়ে স্ত্রী সাহেরা রেগে গিয়ে ঝাড়ু দিয়ে স্বামী আব্দুল হাকিমের মাথায় আঘাত করেন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

৭. চুয়াডাঙ্গা শহরে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। শুক্রবার রাতে শহরের ফার্মপাড়ায় নিজ বাড়িতে এ হামলার ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

নিহত লালন হোসেন (৪২) ফার্মপাড়ার আনার হোসেনের ছেলে। তিনি চটের বস্তা ব্যবসায়ী।

৮. ভোলায় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাকে মাদক ব্যবসায়ী সাজিয়ে পরিকল্পিতবাবে হত্যা করা হয়েছে বলে পরিবারের অভিযোগ।

মৃত কৃষ্ণপদ দাস (৫২) ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পণ্ডিত বাড়ির সুনীল দাসের ছেলে।

৯. কক্সবাজারের রামু উপজেলার পাহাড়ি ইউনিয়ন ঈদগড়ে ৮ বছরের ভাতিজাকে বলৎকারের চেষ্টা ও হত্যার অভিযোগে তার চাচাকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দুপুর ১টার দিকে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওয়ের কালিয়ারছড়ার পাহাড়ি এলাকা থেকে চাচা নুরুজ্জমানকে (৩৪) ধরে পুলিশে সোপর্দ করেছে জনতা।

১০. টাঙ্গাইলের সখীপুরে প্রেমিকার আত্মহত্যার দুইদিন পর প্রেমিক সোহেল রানাও (২৫) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।শুক্রবার ভোর রাতে উপজেলার কাকড়জান ইউনিয়নের বুড়িরচালা এলাকায় এ ঘটনা ঘটে।

১১. ঢাকা বাংলা চ্যানেলের (ডিবিসি) নওগাঁ প্রতিনিধি তরুণ ও মেধাবী সাংবাদিক নাজমুল হুদা অকালে না ফেরার দেশে চলে গেলেন। আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিলো ৪০ বছর।

১২. নীলফামারীর ডোমারে শুক্রবার বিকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও একজন।

এদিকে পৌনে ৬ টার দিকে একই উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের ছিট মটুকপুর ডাঙ্গাপাড়া গ্রামের মৃত হাকিম উদ্দিনের স্ত্রী আছিয়া বেওয়া (৬০) বাড়ীর পার্শ্ববর্তী ক্ষেতে ঘাস তুলতে যান। এসময় মাটিতে পড়ে থাকা বিদ্যুতের তারের সাথে জড়িয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।

১৩. রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা হত্যা মামলার আসামি ও বাবু সোনার ব্যক্তিগত সহকারী মিলন মোহন্ত (৩০) মারা গেছেন।

শুক্রবার রাত ৯টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

১৫. তাহিরপুরে এক যুবকের গলার শ্বাসনালী কেটে দিয়েছে দুর্বৃত্তরা। আহত যুবকের নাম সুলেমান মিয়া (৩২)।

শুক্রবার দুপুর ২টায় টাঙ্গুয়া হাওর তীরবর্তী বিনোদপুর গ্রামের সামনে হিজল বাগান থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

১৬. খুলনা নগরীর আহসান আহমেদ রোডে ফাস্ট ফুডের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন দগ্ধ হয়েছে।

সদর থানার ওসি এম এম মিজানুর রহমান জানান, শুক্রবার বেলা ১২টার দিকে আহসান আহমেদ রোডে রোস্টার কিং নামের দোকানটির রান্নাঘরের একটি গ্যাস সিলন্ডার বিস্ফোরিত হয়। এ সময় আগুন ধরে ছড়িয়ে পড়ে।

১৭. বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার বন্দরে পাখির অভয়াশ্রমের শতবর্ষী একটি পাকুড় গাছের ডালপালা কাটতে বাধা দেয়ায় পরিবেশ নিয়ে কাজ করা সংগঠন ‘তীর’র চার নেতাকে মারপিট করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গিয়ে তাদের উদ্ধার করেন।

১৯. টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এক কিশোরীকে ধর্ষণের মামলায় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মির্জাপুর থানায় মামলা হওয়ার পর বৃহস্পতিবার রাতে সখিপুর ও মির্জাপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মির্জাপুর থানার এসআই মো. মিজান জানান।

২০. কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন থেকে পৃথক অভিযানে ৬ লাখ ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা পৌনে ১১টায় সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের অদূরে সমুদ্র থেকেএকটি ট্রলার ধাওয়া করে তিন লাখ ইয়াবা জব্দ করা হয়।

২১. রাজধানীতে মাদক বিরােধী বিশেষ অভিযান পরিচালনা করে মাদক ব্যবসা ও সেবনের অপরাধে ৫১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গােয়েন্দা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

২২. চট্টগ্রামে ইয়াবা ও ইয়াবা ট্যাবলেট পরিবহনে ব্যবহৃত একটি মােটর সাইকেলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গােয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলাে- মােঃ তুষার আহম্মেদ(২৪) ও মােঃ জসীম উদ্দিন (২০)।
এ সময় তাদের নিকট হতে ১৫,০০০ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি মােটর সাইকেল উদ্ধার করা হয়।

২৩. রাজধানীতে মাদক বিরােধী বিশেষ অভিযান পরিচালনা করে মাদক ব্যবসা ও সেবনের অপরাধে ৪৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গােয়েন্দা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকায়। অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

২৪. রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা থেকে নাগনচান চাকমা (৪০) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সংস্কার’র (জেএসএস) এক কর্মীকে অপহরণ করা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের হাগলাছড়া এলাকা থেকে তাকে অপহরণ করা হয়। নাগনচান স্থানীয় প্রিয়লাল চাকমার ছেলে।

আরো পড়ুন : শাড়িতে আল্লাহু-ত্রিশুল; বিবিয়ানা বললো অনিচ্ছাকৃত

ad

পাঠকের মতামত

One response to “বর্তমান শিক্ষাব্যবস্থা বঙ্গোপসাগরে ফেলা উচিত: জব্বার”

  1. DarrellLiene says:

    Many thanks for the blog, it is filled with so much useful information. Reading this helped me a lot.
    [url]editessayservice.com[/url]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *