66861

জমিয়তে মুফতি ওয়াক্কাসের পদ বহালের ঘোষণা

উবায়দুল্লাহ সাআদ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি খলীফায়ে মাদানী আল্লামা আবদুল মুমিন (শায়খে ইমামবাড়ী) আজ সিলেটে অনুষ্ঠিত জমিয়তের কেন্দ্রীয় জরুরি আমেলায় মুফতি মোহাম্মদ ওয়াক্কাসের সহ সভাপতি পদ বহালের ঘোষণা দিয়েছেন৷

সভাপতির বিশেষ ক্ষমতাবলে ডাকা ডাকা এ বৈঠকে শায়খ আবদুল মুমিন এ ঘোষণা দেন।

এসময় দলের সহসভাপতি আল্লামা শায়খ জিয়াউদ্দিন ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মাওলানা শাহিনূর পাশা চৌধুরীসহ কেন্দ্রীয় আমেলার গুরুত্বপূর্ণ দায়িত্বশীল ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন৷

উলামায়ে কেরামের প্রাচীন এ দলটিতে বেশ কিছুদিন ধরে নির্বাহী সভাপতির পদ নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল। যার ফলে দলটি দুইভাবে ভিভক্ত হওয়ার মতো অবস্থাও তৈরি হয়েছিল। তবে বিষয়টি নিয়ে জমিয়ত সভাপতি আল্লামা আবদুল মুমিন অসন্তুষ্ট ছিলেন এবং এক কথোপকথনে বলেছিলেন আমি থাকতে জমিয়ত দুই ভাগ হতে পারে না।

বৈঠকের পর এক প্রেস ব্রিফিংয়ে করেন নেতৃবৃন্দ।

প্রেস ব্রিফিংয়ে বৈঠকের ফয়সালা শুনিয়ে সহসভাপতি আল্লামা শায়খ জিয়াউদ্দিন বলেন, বর্তমানে সংবিধানে যেহেতু নির্বাহী সভাপতির পদটি নেই তাই মুফতি মুহাম্মদ ওয়াক্কাস সহসভাপতির পদে বহাল থাকবেন।

তিনি বলেন, একটা দল চলতে হলে সংবিধানের উপর চলতে হয়। যেহেতু দলটির পূর্ণাঙ্গ সংবিধান তৈরি হয়েছে আমাদের সে মতেই চলতে হবে।

তিনি সবাইকে সংবিধান মেনে আকাবিরে আসলাফের আদর্শ অনুযায়ী কাজের আহ্বানও জানান তার বক্তব্যে।

জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, জমিয়ত এগিয়ে যাচ্ছে আমাদের শায়খের এখলাসের কারণে। আমাদের সবার উচিত তার কদর করা ও তার সিদ্ধান্ত অনুযায়ী চলা। তাহলেই জমিয়ত এগিয়ে যাবে।

তিনি বলেন, আমাদের কাজ করতে হবে বেশি বেশি। আমরা পদের জন্যই নই। আমাকেও এক সময় নির্বাহী সভাপতির পদ দেয়া হয়েছিল। সেসময় খান সাহেব (মাওলানা মহিউদ্দীন খান) যখন জমিয়তে আসেন আমি নির্বাহী সভাপতির পদ ছেড়ে দেই। তাকে আমরা নির্বাহী বানাই।

তিনি বলেন, কাজ করলে পদ এমনিতেই আসবে। আল্লাহ পাকই আমাদের পদ পদবী দিয়ে সম্মানিত করবেন। আমাদের বেশি বেশি কাজ করতে হবে। আল্লাহ আমাদের এখলাসের সঙ্গে কাজের তওফিক দিন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় আমেলার বৈঠকের পর ব্রিফিং দিচ্ছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দীন ও জমিয়ত মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী

Posted by MD Mujahidul Islam on Sunday, January 7, 2018

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *