বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ভারতে ঈদের দিনে কালো ফিতা পরে মুসলিম নির্যাতনের প্রতিবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতে বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু মুসলমানদের উপর নির্যাতন বন্ধই হচ্ছে না। যেখানে মানুষের প্রাণের চেয়ে গরুর দাম যেন অনেক বেশি। গোরক্ষার নাম করে আজ প্রাণের বলি হতে হচ্ছে সাধারন নিরীহ মুসলিমদের। ঠিক শুরুটা হয়েছিল বছর দুয়েক আগে। উত্তর প্রদেশের দাদরিতে গরুর মাংস রাখার গুজবে খুন হন মহম্মদ আখলাক। এ বছরের এপ্রিলে রাজস্থানের অলোয়ারে গরু কেনার বৈধ কাগজপত্র দেখানো সত্ত্বেও গোরক্ষা বাহিনী পেহলু খান নামক এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে।

ঝাড়খন্ডের শোভাপুরে বাচ্চা চোর সন্ধহে ৪ জনকে পিটিয়ে খুন করা হয়।
আর ঈদের ঠিক আগে বৃহস্পতিবার সন্ধ্যাই দিল্লি থেকে ঈদের বাজার সেরে ট্রেনে করে নিজ বাড়ি হরিয়ানার বল্লভপুরে ফেরার পথে ট্রেনের কামরাই পিটিয়ে খুন করা হয় হাফিজ জুনায়েদকে। আর এসবের বিরুদ্ধেই ঐক্যবদ্ধ প্রতিবাদ ধ্বনি মুসলিমদের।

সোমবার ঈদুল ফিতরের প্রার্থনাকালে দেশজুড়ে চলা মুসলমানদের উপর আক্রমণ ও নির্মম হত্যাকাণ্ডের বিরুদ্ধে কালো ফিতা পরে মুসলমানরা প্রতিবাদ দেখাল। ভারতের বিভিন্ন রাজ্যে মুসলিমরা কালো ফিতে পড়ে এই সব ঘটনার নিন্দা জানায়। এ বিষয়ে যাকাত ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডা.জাফর মাহমুদ বলেন, ভারতে মুসলিম হত্যাকাণ্ডের বিরুদ্ধে সরকারের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে বিক্ষোভ দেখাতেই এই কালো ফিতা পরিহত।

এম/আর/এইচ 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ