বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


ঘুষ নেয়ার অভিযোগে আটক রাশিয়ার অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

(FILES) This file photo taken on May 24, 2014 shows Russia's Minister of Economic Development Alexei Ulyukayev taking part in the Saint Petersburg International Economic Forum 2014 (SPIEF 2014) in Saint Petersburg Russia's Investigative Committee said on November 15, 2016 that it had detained Ulyukayev on suspicion of taking a two million USD bribe over a massive deal involving state-controlled oil giant Rosneft. / AFP PHOTO / Olga MALTSEVA

আওয়ার ইসলাম: ২ মিলিয়ন ডলার ঘুষ নেয়ার অভিযোগে রাশিয়ার অর্থমন্ত্রী অ্যালেক্সেই উলিউকায়েভকে গ্রেফতার করা হয়েছে। সোভিয়েত রাশিয়ার পতনের পরে এই প্রথম রাশিয়ায় এত বড় পদমর্যাদার কোনো ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

রাশিয়ার দুর্নীতিবিরোধী প্রতিষ্ঠান ইনভেস্টিগেটিভ কমিটি (এসকে) জানিয়েছে, একটি তেল কোম্পানির কাছ থেকে ঘুষ নেয়ার সময় তাকে হাতেনাতে ধরা হয়েছে।
এসকে’র মুখপাত্র সভেতলানা পেত্রেঙ্কো বলেন, উলিউকায়েভকে সোমবার ২ মিলিয়ন ডলার ঘুষ নেয়ার সময় হাতে নাতে ধরা হয়েছে। মাসব্যাপী স্টিং অপারেশন করে ফোন রেকর্ড, ইলেকট্রনিক সারভেইলেন্সের মাধ্যমে তাকে ফাঁদে ফেলা হয়।
তার এই গ্রেফতারের ঘটনা রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যমে ‘দুর্নীতির বিরুদ্ধে লড়াই’ হিসেবে বেশ বড় করে প্রচারিত করা হচ্ছে। ৬০ বছর বয়সী উলিউকায়েভ ২০১৩ সালে রাশিয়ার অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। যদি রাশিয়ান অর্থমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে তার ৮ থেকে ১৫ বছরের কারাদণ্ড হবে। বিবিসি।
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ