বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

পাকিস্তান মার্কিন ইশারায় চলে, কাশ্মির ইস্যু সমাধান করতে পারবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ২৬/১১ মুম্বাই হামলার অন্যতম আসামী এবার কঠোর বক্তব্য দিলেন ভারত ও আমেরিকার বিরুদ্ধে। মোস্ট ওয়ান্ডেট ঘোষণা করার পরও তার বিরুদ্ধে আমেরিকা কিছুই করতে পারেনি বলেও তোপ দেগেছেন তিনি।
তিনি বলেন, আমেরিকা আমার মাথার দাম রেখেছে কোটি কোটি টাকা। কিন্তু গত পাঁচ বছরে তারা আমার কিছুই করতে পারেনি।
হাফিজ় সইদের বক্তব্য, “ভারত আমাকে নিয়ে ভীত। আমাকে নিয়ে খোঁজ খবর নিতে পাকিস্তান আসছে আমেরিকা। কিন্তু আমি বহাল তবিয়তেই আছি।”
কাশ্মীর সমস্যা নিয়ে পাকিস্তান সরকারের ভূমিকারও তুলোধনা করেন হাফিজ় সইদ। বলেন, “কাশ্মীরবাসী সমস্যার মধ্যে রয়েছে। অথচ সমস্যার সমাধান করতে পারছে না পাকিস্তান পার্লামেন্ট। অথচ পার্লামেন্টের সদস্যদের ভোট দিয়ে নির্বাচিত করেছে এই সাধারণ মানুষগুলোই।” তারপরই তার ঝাঁঝালো বক্তব্য, “পাকিস্তান পারবে কী করে? তারা আসলে আমেরিকার দেখানো পথেই চলছে।” কাশ্মীর সমস্যা নিয়ে ভারত কোনো সমাধানের পথে হাঁটবে না বলে মন্তব্য করে হাফিজ সইদের পরামর্শ, “কাশ্মীর আজা়দি চাইছে। এই সমস্যা নিয়ে সব দলের এক ছাতার নীচে এসে আলোচনা করা দরকার। ভারত এই নিয়ে কিছুই করবে না। আমেরিকা নয়, আল্লাহর কথা মনে করা উচিত।”
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ