শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আবু রায়হানের নতুন সঙ্গীতে মুগ্ধ শ্রোতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abu raihanআবিদ আনজুম; আওয়ার ইসলাম

প্রকাশ হয়েছে জনপ্রিয় সঙ্গীত শিল্পী আবু রায়হানের নতুন সঙ্গীত মাওলা। সঙ্গীতটি ইতোমধ্যেই সাড়া ফেলেছে বিভিন্ন মহলে। করলব ভক্তরা মেতেছেন আবু রায়হানের নতুন গানে।

ইসলামি সংগীতে আবু রায়হান একজন প্রতিভাবান শিল্পী। গত ১০ বছর ধরে তারই স্বাক্ষর রাখছেন এক এক করে। তার ‘মিছে জীবন’ এ্যালবাম থেকে শুরু করে আজ পর্যন্ত গাওয়া প্রতিটি গানই পেয়েছে জনপ্রিয়তা। বাহবা, অভিনন্দন আর স্নেহ-মমতা পেয়েছেন অকূল দরিয়ার মতোই। আর গান গেয়ে স্বর্ণপদক তুলে নিয়েছেন প্রেসিডেন্টের হাতে।

মাওলা সঙ্গীতটি আল্লাহর শানে অন্যকরম প্রার্থনা। এক আবেগী হৃদয়ের আকুল মিনতি। কণ্ঠের ভাজে আবু রায়হান সেই মিনতিকে এঁকেছেন অনন্য রূপে। যেন মুহূর্তে বান্দাকে মিশিয়ে দেয় মাওলার সঙ্গে।

গানটি লিখেছেন কবি সাইফ সিরাজ। এটি কলরবের সদ্য প্রকাশিত ‘সাল্লিআলা মুহাম্মাদ’ অ্যালবামের একটি সঙ্গীত। অ্যালবামে প্রকাশ হওয়ার পাশাপাশি মাওলা সঙ্গীতটি ছাড়া হয়েছে কলরবের ইউটিউব পেইজে। যেখানে ইতোমধ্যেই ২৮ হাজারেরও বেশি মানুষ দেখেছেন সঙ্গীতটি। নিচে অনেকগুলো কমেন্টেও রয়েছে ভক্তদের।

abu raihan2

একজন লিখেছেন, প্রাণটা জুড়িয়ে গেলো সংগীতটি শুনে৷ একবার নয়, বার বার শুনছি...

নতুন এ সঙ্গীত বিষয়ে আবু রায়হান বলেন, গানের কথাগুলো কিছুটা কঠিন হওয়া সত্যেও চেষ্টা করেছি সাবলীল একটা সুর করতে। সুরের মারপ্যাঁচ দিয়ে কঠিন শব্দগুলোও সাবলীলভাবে উচ্চারণ করেছি। আর গানটা সব পরিবেশে ভালো নাও লাগতে পারে তবে শান্ত মনোরম পরিবেশে ফিল করে শুনলে আশাকরি ভালো লাগবে।

গানটির সুর করেছেন আবু রায়হান নিজেই।

আবু রায়হানের ভক্তদের আরো একটি সুখবর হলো, অচিরেই এটি ভিডিও আকারে বাজারে ছাড়া হবে। সে জন্য কাজও চলছে বলে জানান তিনি। আবু রায়হান আশা করেন, একটি চমৎকার থিম ও সঙ্গীত উপহার পাবে দর্শকশ্রোতারা।

সঙ্গীতটি শুনতে পারেন এখান থেকেই, ক্লিক করুন ভিডিওতে

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ