1983

হামদ নাত ও ইসলামি সংগীতের অ্যালবাম

leserডেস্ক রিপোর্ট : পবিত্র মাহে রমজান উপলক্ষে বরাবরের মতো প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন এবারও বেশ কয়েকটি হামদ ও নাত’র অডিও অ্যালবাম বাজারে নিয়ে এসেছে। অ্যালবামগুলোর মধ্যে হামদ ও নাত এবং কাজী নজরুলের ইসলামী সঙ্গীত স্থান পেয়েছে। অ্যালবামগুলো এখন বাজারে পাওয়া যাচ্ছে।

অ্যালবামগুলো হলো, কণ্ঠশিল্পী বশির আহমেদ, মীনা বশির, হোমায়েরা বশির ও রাজা বশির’র মিক্সড অ্যালবাম ‘আল্লাহু আকবার’। ইসলামী গানগুলোর সুর করেছেন প্রয়াত কণ্ঠশিল্পী বশির আহমেদ। একুশে পদক প্রাপ্ত কণ্ঠশিল্পী শাহীন সামাদের দু’টি হামদ ও নাত’র অ্যালবাম বাজারে এনেছে লেজার ভিশন। কাজী নজরুল ইসলামের ইসলামী গান নিয়ে অ্যালবাম দু’টি সাজানো হয়েছে। ‘আল্লাহকে যে পাইতে চায়’ এবং ‘দূর আযানের মধুর ধ্বনি’ অ্যালবাম দু’টিতে মোট ৭টি করে গান রয়েছে। কণ্ঠশিল্পী ওবায়দুর রহমানের হামদ ও নাত’র অ্যালবাম ‘পাঠাও বেহেস্ত হতে’।

কাজী নজরুল ইসলামের ৮টি ইসলামী গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। ঝন্টু আর্ট প্রোডাকশন নিবেদিত হামদ ও নাত’র মিক্সড অডিও অ্যালবাম ‘দে পানাহ দে পানাহ ইয়া এলাহী’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন আব্দুল লতিফ, ফেরদৌসী রহমান, সোহরাব হোসেন, খালিদ হোসেন, ইসমত আরা, নিলুফার ইয়াসমীন, ইয়াসমীন মুশতারী, মুস্তাফা জামান আব্বাসী এবং রোজিনা পারভীন। কণ্ঠশিল্পী মল্লিকার হামদ ও নাত’র অডিও অ্যালবাম ‘নিয়ে যারে মদিনায়’। কাজী নজরুল ইসলামের ৮টি ইসলামী গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। সম্পূর্ণ পবিত্র কোরানের আমপারা নিয়ে তেলওয়াত করেছেন ওবায়দুর রহমান। ওবায়দুর রহমানের সুরেলা কণ্ঠে তেলওয়াতগুলোর বাংলা অনুবাদ করেছেন কামাল আহসান। ঝন্টু আর্ট প্রোডাকশন নিবেদিত ইসলামী গানের অডিও অ্যালবাম ‘পথের দিশা দাও’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন আব্বাস উদ্দিন আহমেদ, ফেরদৌসী রহমান, আব্দুল আলিম, রওশন আরা মাসুদ এবং সোহরাব হোসেন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /এআর

ad