বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ভারতীয় ক্রিকেটে পরবর্তী কোচ কে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

indian cricket bordআওয়ার ইসলাম ডেস্ক : ভারতের ক্রিকেটে আগামী কোচ হিসেবে মাইক হাসি, ড্যানিয়েল ভেট্টোরি, রবি শাস্ত্রি ও রাহুল দ্রাবিড়- এখন পর্যন্ত এই চার সাবেক ক্রিকেটারের নাম আলোচনায় রয়েছে। তবে শেষ পর্যন্ত লড়াইটা শাস্ত্রি ও দ্রাবিড়ের মাঝে হতে পারে বলে জানা গেছে। কারণ, কোচের জন্য দেওয়া ভারতীয় বোর্ডের (বিসিসিআই) বিজ্ঞাপনে হিন্দি ভাষা জানা কোচের ওপর বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে। ১ জুন বিসিসিআই-এর ওয়েবসাইটে বিজ্ঞাপনটা দেওয়া হয়েছে। আবেদনের ডেডলাইন ১০ জুন।

বিজ্ঞাপনে বলা হয়েছে, আইসিসির সদস্য কোনো দেশকে আন্তর্জাতিক পর্যায়ে বা ফার্স্ট ক্লাসে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে আবেদনকারীর। রিপোর্ট হয়েছে, প্রধান কোচের পদের জন্য আবেদন করবেন শাস্ত্রি। দ্রাবিড়ের ব্যাপারে এমন আলোচনা এখনো না হলেও তিনি তো কোচের পদের জন্য আলোচনায় আছেন বেশ আগে থেকেই।

দ্রাবিড় ভারতের কিংবদন্তি ব্যাটসম্যানদের একজন। খেলোয়াড় হিসেবে ছিলেন কঠোর পরিশ্রমী ও নিখুঁত। কোচ হিসেবেও তাই। সম্প্রতি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টরের দায়িত্ব পালন করেছেন। ভারতীয় অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলের সাথে তার সাফল্যটা ঈর্ষণীয়। ৪ মাসের সময়কালে ১৩-১ উইনিং রেকর্ড তার। বাংলাদেশে এই বছর হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলেছিল ভারত। সেখানে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেলেও ভারতের এশাধিক প্রভাবশালী সাবেক খেলোয়াড় ভারতের প্রধান কোচ হিসেবে দ্রাবিড়কেই দেখতে চান।

শাস্ত্রির দায়িত্বকালে বেশ ফল পেয়েছে ভারত জাতীয় দল। দলটির টিম ডিরেক্টর ছিলেন ২০১৪ থেকে। যেটি আসলে কোচের ভূমিকার। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তার দুই বছরের অধ্যায় শেষ হয়েছে। এই সময়ে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট সিরিজ জিতেছে। ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলে। এশিয়া কাপ জিতেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে। সাবেক এই অল রাউন্ডারের সাথে ভারত দলে জুনিয়র-সিনিয়র খেলোয়াড়দের সম্পর্ক ভালো। মানসিকভাবে তাদের উদ্বুদ্ধ করতে জানেন। বিরাট কোহলি, সুরেশ রায়নাদের প্রয়োজনের সময় টেকনিক্যাল পরামর্শ দিয়েও সহায়তা করেছেন। যে কারণে কোচ হওয়ার দৌড়ে তিনিও এগিয়ে আছেন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএ 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ